Homeজেলাজুড়েনাটোরে জেন্ডার সমতা নারীর ক্ষমতায়নে ব্র্যাকের ইনসেপশন মিটিং

নাটোরে জেন্ডার সমতা নারীর ক্ষমতায়নে ব্র্যাকের ইনসেপশন মিটিং

নাটোর নিউজ: নাটোরে ব্র্যাকের জেন্ডার জাস্টিস এন্ড ডাইভারনিটি কর্মসূচীর উদ্যোগে জেন্ডার সমতা নারীর ক্ষমতায়নে ব্র্র্যাকের ইনসেপশন মিটিং অনুষ্ঠিত হয়েছে। বৃহসপতিবার নাটোর শহরের বড়গাছা নবাব সিরাজ-উদ-দৌলা সরকারী কলেজ সংলগ্ন ব্র্যাকের আঞ্চলিক কার্যালয়ের সভা কক্ষে এই মিটিং অনুষ্ঠিত হয়।

ব্র্যাকের জেন্ডার জাস্টিস এন্ড ডাইভারনিটি কর্মসূচীর ইনসেপশন মিটিং এ প্রধান অতিথি ছিলেন নাটোর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ আফরোজা খাতুন। নাটোর জেলা ব্র্যাক সমন্বয়কারী লাইলু নাহারের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, নাটোর প্রেসক্লাবের সভাপতি মোঃ জালাল উদ্দিন, নাটোর আঞ্চলিক ব্যবস্থাপক (দাবি) আবুল কালাম, আঞ্চলিক ব্যবস্থাপক (হিসাব) এএসএম গোলাম কিবরিয়া, আঞ্চলিক ব্যবস্থাপক গৌতম সরকার ও মোঃ সবুর (প্রগতি), নাটোর ব্র্যাকের ডেপুটি ম্যানেজার (এইচআর) মোঃ মাহমুদুর রহমান, বগুড়া জেন্ডার জাস্টিস এন্ড ডাইভারনিটি কর্মসূচীর (আরএম) আহসান হাবিব সহ ব্র্যাকের সকল কর্মসূচীর জেলা পর্যায়ের ব্যবস্থাপকগণ। মুল প্রবন্ধ উপস্থাপনা ও সঞ্চালনা করেন ব্র্যাকের জেন্ডার জাস্টিস এন্ড ডাইভারনিটি কর্মসূচীর আঞ্চলিক ব্যবস্থাপক পাবনা এর মোঃ মশিউর রহমান।

ব্র্যাকের কর্মকর্তাগণ জানান, ১৯৭২ সাল থেকে ব্র্যাকের সকল কর্মসুচির কার্যক্রমে জেন্ডার বৈশম্য ও জেন্ডা ভিত্তিক প্রতিরোধ করে জেন্ডার সমতা আনায়নের জন্য কাজ করছেন । যার মাধ্যমে গ্রাম ও শহরের মধ্যে বাল্য বিয়ে, নারী ও শিশু নির্যাতন, জেন্ডার বৈষম্য, যৌন হয়রানি কমিয়ে আনা সম্ভব হবে। এ ক্ষেত্রে ব্র্যাকের সকল স্টাফ ও ভলান্টিয়ারগণ একযোগে এ কার্যক্রম সামনে এগিয়ে নিতে জোর ভুমিকা রাখছেন। এ অনুষ্ঠানে অতিথিবৃন্দ তাদের বক্তব্যে বলেন, জেন্ডার বৈষম্য দুর করতে সবায়কে এগিয়ে আসতে হবে। এ কাজ পরিবার থেকে শুরু করতে হবে। পারিবারিক, সামাজিক, রাজনৈতিকভাবে এ বিষয়ে ভূমিকা রাখলেই বাল্য বিয়ে, নারী ও শিশু নির্যাতন, জেন্ডার বৈষম্য, যৌন হয়রানি কমিয়ে আনা সম্ভব বলে তারা আশাবাদ ব্যক্ত করেন। এরআগে ব্র্যাক সদর উপজেলা এলাকা অফিসে একটি গাছের চারা রোপন করেন প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ আফরোজা খাতুন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments