Homeমুক্তমতমদের উৎস কী? - আমীন আল রশীদ 

মদের উৎস কী? – আমীন আল রশীদ 

মদের উৎস কী?
আমীন আল রশীদ
সবশেষ নায়িকা পরীমনির বাসা থেকেও বিপুল পরিমাণ মদ উদ্ধারের কথা জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। পরীমনিকেও আটক করা হয়েছে। নিশ্চয়ই মামলা হবে। এর আগে পিয়াসা ও মৌ নামে দুই কথিত মডেল এবং তার অব্যাবহিত পূর্বে বিতর্কিত ব্যবসায়ী হেলেনা জাহাঙ্গীরের বাসা থেকেও বিপুল পরিমাণ মদ উদ্ধারের কথা বলা হয়েছে।
প্রশ্ন হলো, এই মদ তারা কোথায় পেলেন?
বাংলাদেশের আইন অনুযায়ী, লাইসেন্স ছাড়া কেউ মদ কিনতে পারেন না। লাইসেন্স থাকলেও তারা নির্ধারিত পরিমাণ মদ কিনতে পারেন। এত বিপুল পরিমাণ মদ কেনার সুযোগ নেই। আর লাইসেন্স ছাড়া তো কেনার প্রশ্নই ওঠে না। তাহলে তাদের কাছে কারা এই বিপুল পরিমাণ মদ বিক্রি করলেন? যদি বিদেশ থেকে আনেন, তাহলে তারা এয়ারপোর্টে ধরা পড়লেন না কেন?
একই কথা ইয়াবার ক্ষেত্রে। বহু লোককে আটক করা হয়েছে ইয়াবাসহ। তারা ইয়াবা কোথায় পায়? ইয়াবা কী করে দেশে ঢোকে?
মদ ও ইয়াবা পাওয়া গেছে ভালো কথা। আটক করা হয়েছে ভালো কথা। মামলা হয়েছে ভালো কথা। বিচারে শাস্তি হলে আরও ভালো কথা। কিন্তু মদ ও ইয়াবার উৎসে কি হানা দেয়া গেছে?
সমাজের প্রভাবশালী বলে পরিচিত কার বাসায় দুই চার দশ বোতল মদ নেই? তাদের সবার বাসায় গিয়ে কি মদ উদ্ধার করা হচ্ছে?
যে লাইসেন্সকৃত বার ও ক্লাবের বারে গিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ মদ পান করেন এবং মদ কিনে আনেন, তাদের ব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনীর পদক্ষেপ কী?
সমস্যার উৎসে না গিয়ে একে ওকে আটক বা গ্রেপ্তার করে তাৎক্ষণিকভাবে সংবাদ শিরোনাম হওয়া ভালো। কিন্তু আরও ভালো হয় সমস্যার গোড়ায় গিয়ে হানা দিতে পারলে।…
সবার ভালো হোক। মঙ্গল হোক।
,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,
এইসব মদ, পরীমনি, পিয়াসার ভিড়ে করোনা ও ডেঙ্গিতে শত শত মৃত্যু এবং হাসপাতালে বেড ও চিকিৎসা না পাওয়ার হাহাকারগুলো হালে পানি পাচ্ছে না..।
হয়তো মানুষও এখন আর করোনা মৃত্যু ডেঙ্গি অথবা হাসপাতালের হাহাতারগুলো শুনতে বা দেখতে চায় না। তারা হয়তো এইসব আপাত সেক্সি ও রঙিন দুনিয়ার অদৃশ্য দৃশ্যগুলো টেলিভিশনের পর্দায় দেখে আনন্দই পায়।
আবার সিনেমায় নায়িকার যে পরিণতি, টেলিভিশনের পর্দায় তার বিপরীত পরিণতি দেখে হয়তো বেদনায় ক্লিষ্টও হয়। যেমন নায়িকা একার বিধ্বস্ত, বুড়িয়ে যাওয়া মুখ দেখে আমিও কষ্ট পেয়েছি। নায়িকাদের বুড়ো হওয়া উচিত নয়। আহা, না জানি ম্যালেনার সেই মনিকা বেলুচ্চির কী অবস্থা এখন!
””””””””””””””””””””””””’
পরীমনিকে গ্রেপ্তার ইস্যুতে র‌্যাবের সংবাদ সম্মেলনে একজন সাংবাদিক জানতে চাইলেন, পরীমনি যেহেতু শুরুতে আপনাদের বাসায় ঢুকতে দেননি, অতএব তার বিরুদ্ধে রাষ্ট্রীয় কাজে বাধাদানের মামলা হবে কি না? আমার মনে হয়, এই মুহূর্তে যারা সাংবাদিকতা করছেন, এদের একটা বড় অংশেরই আসলে পিআরও হওয়ার কথা ছিলো। ভুলক্রমে কোনো পত্রিকা বা টেলিভিশনে ঢুকে পড়েছেন। পলিটিক্যাল পার্টিতে অনুপ্রবেশকারীর মতো।
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments