Homeজেলাজুড়ে৪১ সাল নাগাদ শেখ কামাল আইটি সেন্টার থেকে ৫ লক্ষ তরুন তরুনীর...

৪১ সাল নাগাদ শেখ কামাল আইটি সেন্টার থেকে ৫ লক্ষ তরুন তরুনীর কর্মসংস্থান সৃষ্টি হবে – আইসিটি প্রতিমন্ত্রী পলক

রাজু আহমেদ, নাটোর :নিউজ  তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য পুত্র শেখ কামালের প্রতি শ্রদ্ধা জানিয়ে আইসিটি বিভাগ সারাদেশে ৬৪ টি শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার স্থাপন করছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা জনাব সজিব ওয়াজেদ জয়ের নির্দেশনায় তরুন তরুনীদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষে আমরা কাজ করছি। পাশাপাশি তরুন তরুনীদের মাঝে শেখ কামালের জীবনী তুলে ধরা হচ্ছে। ৪১ সাল নাগাদ ৬৪ টি আইটি ট্রেনিং সেন্টার থেকে ১০ লক্ষাধিক তরুন তরুনীকে প্রশিক্ষণ প্রদান করা হবে এবং ৫ লক্ষাধিক তরুনদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করা হবে।

প্রতিমন্ত্রী পলক আরো বলেন, ছাত্রলীগের দীর্ঘ আন্দোলন ও সংগ্রামের ইতিহাস। ভাষা আন্দোলন থেকে শুরু করে স্বাধিনতা, গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলন সহ প্রত্যকটি আন্দোলনে ছাত্রলীগ সাহসী ভূমিকা রেখেছে। নেতার মূত্যু হতে পারে কিন্তু নেতার আদর্শ কিংবা সংগঠনের মূত্যু হয় না। মাত্র ২৬ বছর বয়সে ঘাতকরা শেখ কামালকে নির্মমভাবে নিহত করেছিলো। কিন্তু তাঁর সাদামাটা জীবনযাপন, সততা, ভালোবাসা। তিনি ক্রীড়াঙ্গন কে আধুনিক করতে উদ্যোগ নিয়েছিলেন। তরুন তরুনীকে তাঁর আদর্শে অনুপ্রাণিত করতে পারলে মাদক থেকে তরুনদের দুরে রাখা সম্ভব। আর সে কাজটি ছাত্রলীগের প্রত্যকটি নেতাকর্মীকে দায়িত্ব নিতে হবে। এতে করে তাঁর আত্না শান্তি পাবে। কারন তিনি নিজেও একজন ক্রীড়া সংগঠক ছিলেন। তুখোর খেলোয়ার ও ছিলেন। আবাহনী টিম প্রতিষ্ঠা, ব্যান্ড প্রতিষ্ঠায় অবদান রেখেছেন। এসময় প্রতিমন্ত্রী শেখ কামালের জীবনী পড়তে এবং আগামী প্রজন্মের কাছে তুলে ধরার আহবান জানান তিনি।

পলক আরো বলেন,সিংড়ায় তরুনদের জন্য স্টেডিয়াম করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী ১১ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। শেখ কামাল স্টেডিয়াম নির্মান প্রক্রিয়ায় রয়েছে। এছাড়া সিংড়া উপজেলায় মাননীয় প্রধানমন্ত্রী হাইটেক পার্ক এবং শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার করে দিচ্ছেন। আমরা তরুনদের মাদক থেকে দুরে রাখতে জিমনেসিয়াম করে দিয়েছি। এছাড়া জাতীয় পর্যায়ে খেলোয়াড় তৈরির লক্ষে শেখ কামাল স্মৃতি ফুটবল একাডেমি গড়ে তুলবো। এসময় তিনি ১৫ ই আগষ্টে শহীদ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের স্মরন করেন।

বৃহস্পতিবার সকাল ১১ টায় সিংড়া উপজেলা পরিষদ হলরুমে উপজেলা, পৌর ও গোলই আফরোজ সরকারী কলেজ ছাত্রলীগের আয়োজনে শহীদ ক্যাপ্টেন শেখ কামালের জন্মদিন ও জাতীয় শোক দিবস উপলক্ষে দোআ ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়াল বক্তব্য রাখেন তিনি। উপজেলা ছাত্রলীগের সভাপতি খালিদ হাসানের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক নাজমুল হক বকুলের পরিচালনায় সভায় আরো বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ওহিদুর রহমান শেখ, সিংড়া পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ জান্নাতুল ফেরদৌস, গোলই আফরোজ সরকারী কলেজের ভিপি সজিব ইসলাম জুয়েল, জিএস বেলায়েত হোসেন, পৌর ছাত্রলীগের সভাপতি বনি ইসরাইল বাপ্পী, সাধারন সম্পাদক জুনায়েদ হাসান জয় সহ আরো অনেকে।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শামিমা হক রোজি, উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মিনহাজ উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা রুহুল আমিন, উপজেলা আওয়ামী যুব লীগের সভাপতি শরিফুল ইসলাম শরিফ সহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments