Homeগুরুত্বপূর্ণনাটোরের ১৪ জনের মৃত্যু, আক্রান্ত ১৩৫, স্বাস্থ্য বিভাগ- সাংবাদিক দূরত্ব বাড়ছে

নাটোরের ১৪ জনের মৃত্যু, আক্রান্ত ১৩৫, স্বাস্থ্য বিভাগ- সাংবাদিক দূরত্ব বাড়ছে

নাটোরের ১৪ জনের মৃত্যু, আক্রান্ত ১৩৫, স্বাস্থ্য বিভাগ- সাংবাদিক দূরত্ব বাড়ছে

নাটোর নিউজ: নাটোর সদর হাসপাতাল এবং নাটোর জেলার বিভিন্নস্থানে করোনায় ৮ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এছাড়া করোনা ও করোনা উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নাটোরের ৬ ব্যক্তির মৃত্যু হয়েছে। এনিয়ে গত ২৪ ঘণ্টায় জেলার অন্তত ১৪ জনের মৃত্যুর খবর মিলেছে।

আমাদের সংবাদদাতা জানান, গত ২৪ ঘন্টায় নাটোরে করোনায় ৮ জনের মৃত্যু হয়েছে। এসময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৩৫ জন । ৩৯৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। সংক্রমনের হার গতদিনের তুলনায় ৫.২৬ শতাংশ বেড়ে হয়েছে ৩৩.৮৩ শতাংশ। জেলায় মোট মৃত্যু ৭০ জন। মোট আক্রান্ত ৫০২৮ জন। করোনা ও উপসর্গ নিয়ে সদর হাসপাতালের চিকিৎসাধীন রয়েছেন ১০৬ জন। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ২৬৬৩ জন।

এ বিষয়ে স্থানীয় সংবাদদাতা ও আমাদের নিজস্ব সংবাদদাতা তথ্যের উপর নির্ভর করে নিউজটি সাজানো। তবে স্বাস্থ্য বিভাগ ও হাসপাতাল কর্তৃপক্ষের কাছে এ বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি। এদিকে তথ্যটি জানবার জন্য বারবার নাটোর সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক কে ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেননি।

একটি সূত্র জানায়, নাটোরে অসুস্থ হবার পরে অক্সিজেন স্বল্পতায় সংকট মোকাবেলায় জেলা পুলিশের কাছ থেকে অক্সিজেন নিয়েও যে সমস্ত রোগী মৃত্যুবরণ করেছে তাদের তালিকা ও স্বাস্থ্য বিভাগের কাছে নেই। অনেকের কর্নার নমুনা পরীক্ষা হয়নি। এমত অবস্থায় নমুনা পরীক্ষা জোরদার করার ওপর দাবি জানান সংশ্লিষ্টরা।

এদিকে জেলা স্বাস্থ্য বিভাগের কাছে জানতে চাইলে তারা জানান,  করোনা আক্রান্ত হয়ে মৃতদের তথ্য তারা দিতে পারে। তবে তিনি জানান করোনা উপসর্গ নিয়ে মৃতদের ব্যাপারে কোন তালিকা তারা প্রস্তুত করেন না।

স্বাস্থ্যবিভাগের নানা অনিয়ম ও অসহযোগিতা নিয়ে স্থানীয় সাংবাদিকদের অনেকেই জেলা স্বাস্থ্য বিভাগের প্রতি ক্ষোভ প্রকাশ করেছেন। এমনকি জেলা প্রশাসন ও সাংবাদিকদের সঙ্গে যে গ্রুপ রয়েছে সে গ্রুপেও তারা এ বিষয়ে ক্ষোভ প্রকাশ করেন। তারা এ সময় নাটোরের জেলা প্রশাসক মোঃ শামীম আহমেদেকে স্বাস্থ্য বিভাগের সঙ্গে সমন্বয় করার অনুরোধ জানান। এদিকে এক গোপন সংবাদে জানা গেছে স্বাস্থ্য বিভাগের কোন এক কর্মকর্তার পক্ষ থেকে সাংবাদিকদের কে আইসিটি ও ডিজিটাল আইনে মামলা দিয়ে ফাঁসিয়ে দেওয়ার হুমকি প্রদান করা হয়েছে। তবে নির্ভরযোগ্য সূত্র থেকে বিষয়টি নিশ্চিত হওয়া যায়নি।

১১ জুলাই ২০২১ রামেক হাসপাতাল করোনা আপডেট

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ও উপসর্গ নিয়ে গেল ২৪ ঘন্টায় ১৯ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে ৬ জন করোনা পজেটিভ ও বাকি ১৩ জন করোনা উপসর্গ নিয়ে মারা গেছে।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মৃতদের মধ্যে রাজশাহীর ৯ জন, নাটোরের ৬ , নওগাঁর ২ জন, পাবনা ও কুষ্টিয়ার ১ জন করে রয়েছেন। জুলাই মাসের ১ থেকে ১১ তারিখ পর্যন্ত মৃত্যু ১৮৯ জন, পজিটিভ ৫০ জন। গেল ২৪ ঘন্টায় রাজশাহী মেডিকেলের ২টি আরটিপিসিআর ল্যাবে ৪৯৫ জনের করোনা পরীক্ষা করা হয়েছে এদের মধ্যে ১২৪ জনের করোনা সনাক্ত হয়েছে।

হাসপাতালের দেয়া তথ্য মতে রাজশাহীতে করোনায় আক্রান্তের হার ২৫.০৫ শতাংশ। গেল ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি হয়েছে নতুন ৭৪ জন। হাসপাতালটিতে ৪৫৪ শয্যার বিপরীতে ভর্তি থেকে চিকিৎসা নিচ্ছেন ৫১৮ জন রোগী। ২৪ ঘন্টায় সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ৬১ জন।

এদিকে জেলা সিভিল সার্জনের দেয়া তথ্য মতে জেলার ৯টি উপজেলায় গত ২৪ ঘন্টায় ১৬১৫ জনের নমুনা পরীক্ষা করে পজিটিভ মিলেছে ২৮৪ জনের। শতাংশের হারে যা ১৭.৫৯%।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments