Homeগুরুত্বপূর্ণনাটোরে লকডাউনের ষষ্ঠ দিন, ২ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৭০

নাটোরে লকডাউনের ষষ্ঠ দিন, ২ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৭০

নাটোরের লকডাউনের ষষ্ঠ দিন, ২ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৭০

স্টাফ রিপোর্টার নাটোর:
কঠোর বিধিনিষেধ আরোপ করে নাটোর পৌরসভা ও সিংড়া পৌরসভা এলাকায় সপ্তাহব্যাপী বিশেষ লকডাউনের আজ ষষ্ঠ দিন চলছে। গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে নাটোর সদর হাসপাতালে আরো দুই জনের মৃত্যু হয়েছে।  এঁরা হলেন মরিয়ম (৬০) ও আজগর আলী(৭০)। এদের মধ্যে গুরুদাসপুরের মরিয়ম গত রাতে নাটোর সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এবং শহরতলির দত্তপাড়া গ্রামের ৭০ বছরের আজগর আলীকে গতকাল বিকেলে মুমুর্ষ অবস্থায় হাসপাতালে নেয়ার পর তিনি মারা যান। এনিয়ে নাটোর জেলায় মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৩৪ জনে। যার ভেতরে এই জুন মাসেই মারা গেছে ১০ জন মানুষ। এছাড়া করোনা লক্ষন নিয়ে মারাগেছে আরো বেশ কয়েকজন।

এদিকে আজও নতুনভাবে আক্রান্ত হয়েছে আরো ৭০ জন। নমুনা পরীক্ষা করা হয় ১৭১ জনের। শতকরার হিসেবে এই সংক্রমনের হার ৪১ শতাংশ। যা গত দিনের চেয়ে ৭.৮৩ শতাংশ বেশী। নাটোর সদর হাসপাতালে করোনা বেডের সংখ্যা ৩১ টি থেকে ৫০ টিতে উন্নীত করা হয়েছে। আর আজ নাটোর সদর হাসপাতালে ভর্তি রয়েছে ৪২ জন করোনা আক্রান্ত রোগী।

গত কয়েকদিন থেকে করোনা শনাক্তের হার ৫০ ভাগের উপরে থাকলে গতকাল তা নেমে দাঁড়ায় ৩০ শতাংশে। আজ আবার বৃদ্ধিতে ৪১ শতাংশে দাঁড়িয়েছে। এদিকে নাটোরে করোনার চিকিৎসার নানা সমস্যা ও আইসিইউ সিসিইউ না থাকায় ক্ষোভ স্থানীয়দের। তারা বলেন, রাজশাহী মেডিকেলে পিসিআর ল্যাবে নাটোরের অনেক নমুনা পড়ে রয়েছে। সঠিকভাবে করোনা শনাক্তের হার পরীক্ষা করা হচ্ছে না বলে অভিযোগ তাদের। তারা দ্রুত এ সমস্যা সমাধানে নাটোরে একটি পিসিআর ল্যাব স্থাপনের দাবি জানান।

অপরদিকে করোনা সংক্রমন রোধে বুধবার থেকে শুরু হওয়া নাটোর ও সিংড়া পৌর এলাকায় ঘোষিত লকডাউনের ষষ্ঠ দিনেও শক্ত অবস্থান নিয়েছে আইন শৃংখলা বাহিনীর সদস্যরা। লকডাউনে স্বাস্থ্যবিধি অমান্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে জেলা প্রশাসনের একাধিক মোবাইল টিমও কাজ করছে। লকডাউনে স্বাস্থ্যবিধি না মানায় এ পর্যন্ত প্রায় ১৮০ জনকে জরিমানা করেছে মোবাইল কোর্ট।

জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ বলেন, স্বাস্থ্যবিধি মানাতে জনগনকে প্রতিনিয়ত সচেতন করা হচ্ছে। বিভিন্ন প্রতিষ্ঠান মানুষকে মাস্ক পরিধান করে চলাচল করা সহ লকডাউনের বিধি মেনে চলার আহ্বান জানিয়ে মাইকে প্রচারনা চালানো হচ্ছে। তিনি বলেন, এই বৈশ্বিক মহামারি থেকে রক্ষা পেতে সকলকে সচেতন হতে হবে। সবাইকে ঘরে থেকে পরিস্থিতি মোকাবেলা করতে হবে। লকডাউনের বিধি মেনে সকলকে চলাচল করার আহ্বান জানান তিনি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments