Homeজেলাজুড়েবড়াইগ্রামে সৎ মায়ের নির্যাতনে শিশু মেঘলার পলায়ন

বড়াইগ্রামে সৎ মায়ের নির্যাতনে শিশু মেঘলার পলায়ন

নাটোর নিউজ বড়াইগ্রাম: মায়ের নির্যাতনের হাত থেকে রেহাই পেতে এবং নিরাপদ আশ্রয়ের খোঁজে বাড়ি থেকে পালিয়েছে নাটোরের বড়াইগ্রামের শিশু মেঘলা (১৩)। আজ ১৮ মার্চ সকাল ১০টার দিকে বড়াইগ্রাম থানাধীন বনপাড়া পৌর এলাকার মালিপাড়া বাজারের পালিয়ে আসে মেঘলা খাতুন। মেঘলা লালপুর উপজেলার বেলগাছি গ্রামের মিন্টু মন্ডলের মেয়ে এবং মাঝগাঁও দক্ষিণপাড়া মাধ্যমিক বিদ্যালয় এর সপ্তম শ্রেণীর ছাত্রী।

এলাকাবাসী জানায়, আনুমানিক ৮ বছর আগে শিশু মেঘলা খাতুন এর বাবা মিন্টু মন্ডল বনপাড়া সরদারপাড়া দুলাল এর মেয়ে শাহিনা খাতুন কে দ্বিতীয় বিয়ে করার পর ৫ পাঁচ বছর পর শিশু মেঘলা খাতুন এর মা শিউলী খাতুন ও তার বাবা মিন্টু এর বিবাহ বিচ্ছেদ হয়। এরপর গত ৫ মাস পূর্বে শিশু মেঘলার মা শিউলী খাতুন পাবনা জেলার ঈশ্বরদী উপজেলার জিগিরতলা নামক স্থানে ২য় বিয়ে করে। শিশু মেঘলার মা বাড়ি থেকে যাওয়ার পর শিশু মেঘলার সৎ মা শাহিনা বিভিন্নভাবে মেঘলাকে নির্যাতন করতে থাকেন। এক পর্যায়ে তার স্কুলে যাওয়া বন্ধ করেন এবং বিয়ে দেওয়ার চেষ্টা চালান। শিশু মেঘলা উপায়ান্তর না পেয়ে আজ সকাল দশটার দিকে বাড়ি থেকে বেরিয়ে এসে মালিপাড়া বাজারে কান্নাকাটি শুরু করে। এলাকার লোকজনের কাছে বিষয়টি জেনে মেঘলার বাবা মিন্টু ও সৎ মা শাহিনা মালিপাড়া বাজারে আসেন সেখান থেকে তাকে নিয়ে যেতে। তাকে নিয়ে যাওয়ার চেষ্টা করেন এবং বাজারে মেঘলাকে চড় থাপ্পড় মারেন শিশু মেঘলা স্থানীয় লোকজনদের হাতে পায়ে ধরে বাড়িতে না পাঠানোর জন্য।

অনেকে তাকে বাড়ি যাওয়ার পরামর্শ দিলে সে সকলের অগোচরে আত্মহত্যা করবে বলে জানায়। পাশে দাঁড়িয়ে থাকা বনপাড়া পৌরসভার মালিপাড়া বাজারের জনৈক মতিউর রহমান (৪৫) এর নিকট শিশু মেঘলা আশ্রয় চাইলে সার্বিক অবস্থা বিবেচনা করে সেই মুহূর্তে শিশুটিকে আশ্রয় দিয়ে তার নিজ বাড়িতে রেখেছেন।

উল্লেখ্য যে, শিশু মেঘলা তার আপন মা শিউলীর নিকট থাকতে চান বলে জানা যায়।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments