Homeজেলাজুড়েসিংড়ায় ও নাটোরে বিষধর সাপের কামড়ে দুই জনের মৃত্যু

সিংড়ায় ও নাটোরে বিষধর সাপের কামড়ে দুই জনের মৃত্যু

সিংড়া, নাটোর নিউজ:

নাটোরের সিংড়া উপজেলায় বিষধর সাপের কামড়ে আব্দুল মান্নান (৩৮) নামে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দিবাগত রাত ২টায় উপজেলার ইটালী ইউনিয়নের বিক্রমপুর গ্রামে এ ঘটনা ঘটে। এদিকে নাটোর সদর উপজেলার বাঙ্গাবাড়িয়া গ্রামে নাহিদ হোসেন নামে সাপের কামড়ে এক কিশোরের মৃত্যু হয়েছে। গতকাল তার মৃত্যু হয়।

সিংড়ায় সাপের কামড়ে নিহত আব্দুল মান্নান উপজেলার পাকুড়িয়া পশ্চিম পাড়া গ্রামের আব্দুর রহমানের পুত্র।
স্থানীয়রা জানান, নিহত আব্দুল মান্নান জামতলী বাজারের একজন সার ব্যবসায়ী। তিনি ঈদের পর বিক্রমপুর শ্বশুরবাড়িতে পরিবার সহ বেড়াতে আসেন। প্রতিদিন সে ব্যবসার কাজ শেষে সন্ধ্যায় শ্বশুরবাড়িতে যান ।

বৃহস্পতিবার দিবাগত রাত আনুমানিক ২টায় ঘুমের মধ্যে তাকে সাপে কামড় দেয়। কামড় খেয়েই সে ঘুম থেকে জেগে উঠে এবং তার চিৎকারে সঙ্গে থাকা অন্যরাও জেগে উঠেন। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আকষ্মিম মৃত্যুর এঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

এদিকে নাটোর সদর উপজেলার বাঙ্গাবাড়িয়া গ্রামের নিহত নাহিদ হোসেনের পরিবার জানায়, বুধবার রাতে নাহিদকে সাপে কামড়ালে স্থানীয় ওঝার কাছে নিয়ে যান তারা, ওঝা বাঁধন খুলে দিয়ে সাপে কাটার মন্ত্র পড়ে বিশ্রামে দিয়ে বলেন যে বিষ নেমে গেছে আপনারা বাসায় নিয়ে যান। এরপরে ভোররাতে দিকে নাহিদের শারীরিক অবস্থার অবনতি হলে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। এরপর শুক্রবার দিন সমস্ত দিনব্যাপী ওঝা নাহিদকে ঝাড়ফুঁক করলেও প্রাণ ফিরিয়ে আনতে পারেনি।

স্থানীয়দের অভিযোগ ওঝার খামখেয়ালি পূর্ণ কাজের জন্যই ওই বাচ্চা টি মারা যাওয়ার প্রধান কারণ। যদি নাহিদকে ঠিক সময়মতো হাসপাতালে নিয়ে যাওয়া যেত তাহলে হয়তো বাঁচানো সম্ভব হতো। প্রচুর সময় থাকা সত্ত্বেও হাসপাতালে না নেওয়ায় বাচ্চাটির মৃত্যু হয়েছে তাই ওঝার দ্রুত বিচার দাবী করেছেন সচেতন মহল।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments