Homeগুরুত্বপূর্ণনাটোরে স্বেচ্ছাসেবক লীগের নতুন কমিটিকে তথাকথিত বলায় ক্ষমা চাইলেন ডেপুটি কমান্ডার

নাটোরে স্বেচ্ছাসেবক লীগের নতুন কমিটিকে তথাকথিত বলায় ক্ষমা চাইলেন ডেপুটি কমান্ডার

নাটোরে স্বেচ্ছাসেবক লীগের নতুন কমিটিকে তথাকথিত বলায় ক্ষমা চাইলেন ডেপুটি কমান্ডার

নাটোর নিউজ:
নাটোর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নতুন কমিটির সাধারণ সম্পাদক শফিউল আজাম স্বপন এক সংবাদ সম্মেলনে নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুল এমপির বাবা কে রাজাকার বলায় তার বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে নাটোরের মুক্তিযোদ্ধা কমান্ডো। সাবেক ডেপুটি কমান্ডার হাবিবুর রহমানের স্বাক্ষরিত লিখিত বক্তব্য পাঠ করেন তিনি।

লিখিত বক্তব্যে স্বেচ্ছাসেবক লীগের নতুন কমিটিকে তথাকথিত বলা হয়। এ সময় উপস্থিত ডিবিসি টেলিভিশনের সাংবাদিক পরিতোষ অধিকারী তাকে প্রশ্ন করলে সেই সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি তথাকথিত বলার জন্য সংবাদ সম্মেলনে প্রকাশ্যে ক্ষমা চান। এসময় তিনি বলেন তার ভুল হতে পারে।

নাটোর প্রথম আলোর সাংবাদিক মুক্তার হোসেন সংবাদ সম্মেলনে প্রশ্ন করেন, স্বেচ্ছাসেবক লীগের নেতার পিতাকে যখন রাজাকার বলা হলো তখন আপনারা কেন প্রশ্ন তুললেন না? তাছাড়া যে বইয়ে এমপি শিমুলের পিতাকে রাজাকার বলা হয়েছে সেই পুস্তক প্রণেতার/লেখক এর বিরুদ্ধে কেন আপনারা ব্যবস্থা নেয়ার জন্য সংবাদ সম্মেলন করলেন না। এমন প্রশ্নের জবাবে কোনো সদুত্তর দিতে পারেনি মুক্তিযোদ্ধা কমান্ডার। তবে তিনি বলেন সেই লেখককে তারা মুক্তিযোদ্ধা সংসদ থেকে ঘাড় ধাক্কা দিয়ে বের করে দিয়েছিলেন।

সংবাদ সম্মেলনে দেশ টেলিভিশন ও ভোরের কাগজ-এর সাংবাদিক রনেন রায় ডেপুটি কমান্ডার কে প্রশ্ন করেন, ১৯৭২ সালে ৫ মার্চ তৎকালীন মহকুমা প্রশাসক স্বাক্ষরিত প্রণীত কলাবোরেটর তালিকায় ঐ মহল্লার ঔ নামিয়ে ব্যক্তির নাম পাওয়া যায়। ওই ব্যক্তিটি আসলে কে ছিলেন? এমন প্রশ্নের উত্তরে ডেপুটি কমান্ডার কোনো সদুত্তর দিতে পারেননি।

এ সময় তিনি বলেন শিমুলের পিতাকে রাজাকার সম্মোধন করে মিথ্যা বানোয়াট ভিত্তিহীন তথ্য উপস্থাপন করা হয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। প্রকৃত সত্য এই যে 1971 সালের মহান মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে মরহুম আহসান আলী সরদার চক বৈদ্যনাথ বনবেল ঘড়িয়া নাটোর জেলা পরিষদ সংলগ্ন মহল্লায় বসবাস করতেন তিনি নাটোর জেলার একজন সুপরিচিত ব্যবসায়ী ছিলেন আমরা মুক্তিযুদ্ধ তৎকালীন সময়ে বিভিন্নভাবে তার সাথে যোগাযোগ করি এবং তিনি মুক্তিযোদ্ধাদের খাদ্য ঔষধ নগদ অর্থ সহায়তা নিরাপদ আশ্রয় মুক্তিযুদ্ধে থাকার ব্যবস্থা করেছেন তিনি মূলত স্বাধীনতার স্বপক্ষের মুক্তিযোদ্ধাদের বন্ধু ছিলেন।

এ সময় তিনি সাংবাদিকদের প্রশ্ন বানে জর্জরিত ও ক্ষতবিক্ষত হন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments