Homeগুরুত্বপূর্ণনাটোরে আজ আক্রান্ত ২১৪ জন, মৃত্যু ৭ জন

নাটোরে আজ আক্রান্ত ২১৪ জন, মৃত্যু ৭ জন

নাটোর নিউজ: নাটোর সদর হাসপাতালে করোনায় একজন ও করোনা উপসর্গে আরও দুই জনের মৃত্যু হয়েছে। এদিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মৃতদের মধ্যে নাটোরের চার ব্যক্তি রয়েছেন। এনিয়ে জেলায় গত ২৪ ঘন্টায় ৭ জনের মৃত্যু হলো।

এদিকে জেলায় সরকারি হিসাবে করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ৯৬ জনের। গত ২৪ ঘণ্টায় ৮০৩ জনের নমুনা পরীক্ষা করে পজিটিভ শনাক্ত হয়েছেন ২১৪ জন। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৬.৬৫ শতাংশ। করোনায় একজন এবং উপসর্গে দুইজন মারা গেছেন। নাটোর আধুনিক সদর হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন ৯৫জন। জেলায় এ পর্যন্ত ২২৯৬১ জনের নমুনা পরীক্ষা করে করোনা আক্রান্ত হয়েছেন ৮৮২৮ জন।

জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন জনপ্রতিনিধি এমপি মন্ত্রী সভায় জনসচেতনতা মাস্ক পরিধানের উপর গুরুত্ব আরোপ করলেও আমাদের জনগণ তা মানতে নারাজ। এখনো স্বাস্থ্যবিধি মানাতে ভ্রাম্যমান আদালতের আশ্রয় নিতে হচ্ছে প্রশাসনকে। অথচ প্রতিদিন মৃত্যুর মিছিলে যোগ হচ্ছে নতুন নতুন নাম তা দেখেও মাস্ক পড়ার প্রতি আগ্রহ নেই মানুষের।

১৮ জুলাই ২০২১ রামেক হাসপাতাল করোনা আপডেট

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ও উপসর্গ নিয়ে গেল ২৪ ঘন্টায় ১৭ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে ৫ জন করোনা পজেটিভ ও বাকি ১২ জন করোনা উপসর্গ নিয়ে মারা গেছে।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মৃতদের মধ্যে রাজশাহীর ৬ জন, চাাঁপাইনবাবগঞ্জের ২ জন, নাটোরের ৪ জন, নওগাঁর ১ জন, পাবনার ২জন,বগুড়া ও ঝিনাইদহের ১ জন রয়েছেন। জুলাই মাসের ১ থেকে ১৮ তারিখ পর্যন্ত মৃত্যু ৩১৪ জন, পজিটিভ ৯৪ জন।

গেল ২৪ ঘন্টায় রাজশাহী মেডিকেলের ২টি আরটি পিসিআর ল্যাবে ৩৭১ জনের করোনা পরীক্ষা করা হয়েছে এদের মধ্যে ৯৯ জনের করোনা সনাক্ত হয়েছে। হাসপাতালের দেয়া তথ্য মতে রাজশাহীতে করোনায় আক্রান্তের হার ২৬.৬৮ শতাংশ।

গেল ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি হয়েছে নতুন ৬০ জন। হাসপাতালটিতে ৪৫৪ শয্যার বিপরীতে ভর্তি থেকে চিকিৎসা নিচ্ছেন ৫০৬ জন রোগী। ২৪ ঘন্টায় সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ৭৬ জন।

এদিকে জেলা সিভিল সার্জনের দেয়া তথ্য মতে জেলার ৯টি উপজেলায় গত ২৪ ঘন্টায় ১৪৬৭ জনের নমুনা পরীক্ষা করে পজিটিভ মিলেছে ২১৫ জনের। শতাংশের হারে যা ১৪.৬৫%।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments