Homeগুরুত্বপূর্ণনাটোরে গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১০, মৃত্যু ৪

নাটোরে গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১০, মৃত্যু ৪

স্টাফ রিপোর্টার,নাটোর:নাটোরে গত ২৪ ঘন্টায় ১১০ জন করোনা সনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা করা হয়েছে ৪১০ জনের। সংক্রমনের হার ২৬.৮২ শতাংশ। এদিকে গত ২৪ ঘন্টায় নাটোরে করোনায় মারা গেছে ২ জন এবং করোনা উপসর্গ নিয়ে মারা গেছে আরো ২ জন। এছাড়া রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ও করোনা উপসর্গ নিয়ে নাটোরের ৩ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে মোট আজ মারা গেলো ৭ জন।

এ নিয়ে সরকারী হিসাবে করোনায় জেলায় মোট মৃত্যু ৯০ জন। করোনা ও উপসর্গ নিয়ে নাটোর সদর হাসপাতালের ভর্তি আছেন ১১৫ জন। জেলায় মোট আক্রান্ত ৫৩৪৭ জন, সুস্থ রোগীর সংখ্যা ২৩২৩ জন। এদিকে স্বাস্থ্য বিভাগ জানায় ৩০২৪ জন রোগী কোয়ারান্টাইনে রয়েছেন।

এদিকে সর্বাত্মক কঠোর লকডাউনের শেষ দিন আজ বুধবার অন্য দিনের মত জীবীকার কারনে বাড়ি থেকে বের হয়ে আসছে অনেকেই। নিন্ম আয়ের মানুষজন বলছেন তারা পেটের তাগিদে বাহিরে বের হতে বাধ্য হয়েছেন। লকডাউন সফল করতে জেলা ও পুলিশ প্রশাসনের সদস্যরা মাঠে রয়েছে। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের সাথে রয়েছেন সেনা বাহিনীর সদস্যরা। রয়েছে বিজিবি সদস্যরাও। জেলার প্রতিটি গুরুত্বপুর্ন মোড়ে মোড়ে পুলিশী তল্লাশী করা হচ্ছে।

১৪ জুলাই ২০২১ রামেক হাসপাতাল করোনা আপডেট

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ও উপসর্গ নিয়ে গেল ২৪ ঘন্টায় ২৫ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে ৭ জন করোনা পজেটিভ ও বাকি ১৮ জন করোনা উপসর্গ নিয়ে মারা গেছে। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মৃতদের মধ্যে রাজশাহীর ১২ জন, নাটোরের ৩ জন, চাঁপাইনবাবগঞ্জের ৩ জন নওগাঁ ২জন, পাবনা ৩ জন কুষ্টিয়া ও যশোরের ১ জন করে রয়েছেন। পাবনার ১ জন রয়েছেন।

জুলাই মাসের ১ থেকে ১৪ তারিখ পর্যন্ত মৃত্যু ২৪৭ জন, পজিটিভ ৭১ জন। গেল ২৪ ঘন্টায় রাজশাহী মেডিকেলের ২টি আরটিপিসিআর ল্যাবে ৪৫০ জনের করোনা পরীক্ষা করা হয়েছে এদের মধ্যে ১৪৯ জনের করোনা সনাক্ত হয়েছে। হাসপাতালের দেয়া তথ্য মতে রাজশাহীতে করোনায় আক্রান্তের হার ৩৪.৬৫ শতাংশ।

গেল ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি হয়েছে নতুন ৭২ জন। হাসপাতালটিতে ৪৫৪ শয্যার বিপরীতে ভর্তি থেকে চিকিৎসা নিচ্ছেন ৫০০ জন রোগী। ২৪ ঘন্টায় সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ৫৪ জন।

এদিকে জেলা সিভিল সার্জনের দেয়া তথ্য মতে জেলার ৯টি উপজেলায় গত ২৪ ঘন্টায় ১৪৭১ জনের নমুনা পরীক্ষা করে পজিটিভ মিলেছে ২৭৭ জনের। শতাংশের হারে যা ১৮.৮৩%।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments