Homeগুরুত্বপূর্ণনাটোরে রেকর্ড ২২৮ আক্রান্ত, মৃত্যু ২

নাটোরে রেকর্ড ২২৮ আক্রান্ত, মৃত্যু ২

নাটোরে রেকর্ড ২২৮ আক্রান্ত, মৃত্যু ২

নাটোর নিউজ:
নাটোরে গত ২৪ ঘন্টায় নতুন করে রেকর্ড ২২৮ জন আক্রান্ত হয়েছে। বিশেষ সূত্র থেকে পাওয়া গেছে এই সংক্রমণে নমুনা পরীক্ষা করা হয়েছে ৭২৫ জনের। তবে নাটোর সিভিল সার্জন অফিস বা স্বাস্থ্য বিভাগ এ বিষয়ে কোনো কিছু জানায় নি।

সংক্রমনের হার ৩১.৪৪ শতাংশ। এর আগে ২২৫ জন পর্যন্ত আক্রান্ত হওয়ার খবর পাওয়া গিয়েছিল। আজ সর্বোচ্চ আক্রান্ত হলেন বলে জানিয়েছেন স্বাস্থ্য বিভাগ। এদিকে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর খবর পাওয়া যায়নি বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। তবে গত ২৪ ঘন্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নাটোরের দুই ব্যক্তির মৃত্যুর খবর পাওয়া গেছে। এছাড়া নাটোরের বিশিষ্ট হোটেল ব্যবসায়ী শরিফুল ইসলাম প্রচুর ঢাকার একটি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন যদিও সে মৃত্যুর খবর সরকারি তালিকা এখনো ওঠেনি।

এদিকে নাটোর সদর হাসপাতালে ৭০ বেডের করোনা ওয়ার্ডে রোগী ভর্তি রয়েছে ৭৯ জন। আর ইউলো জোনে ভর্তি রয়েছে ৩৫ জন। এতে মোট হাসপাতালে ভর্তি ১১৪ জন। এছাড়া গতকাল পর্যন্ত জেলার অন্যান্য হাসপাতালগুলোতে ভর্তি ছিল ৩৩ জন করোনা রোগী।

 

এদিকে কঠোর লকডাউনের ৯ম দিনে নাটোরে চলছে ঢিলেঢালাভাবে। সেনাবাহিনী, বিজিবি, পুলিশ ও র‌্যাব সহ আইনশৃংখলা বাহিনীর সদস্যরা স্বাস্থ্যবিধি শক্ত অবস্থানে থাকলেও মানুষ নানা অজুহাতে বাইরে আসছেন। বিভিন্ন হাট-বাজারে যানবাহন সহ মানুষের উপস্থিতি ঠেকাতে হিমশিম খাচ্ছেন আইনশৃংখলা বাহিনীর সদস্যরা। ভ্রাম্যমান আদালতে মামলা ও জরিমানা করার পরও মানুষ ঘরে থাকছেনা। জেলা প্রশাসনের ১৫টি মোবাইল টিম সরকার নির্দেশিত বিধিনিষেধ মানাতে বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছে। গতকাল স্বাস্থ্যবিধি অমান্যকারী ২১ জনকে জরিমানা করা হয়েছে।

 

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল আপডেট

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ও উপসর্গ নিয়ে গেল ২৪ ঘন্টায় ১৮ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে ৩ জন করোনা পজেটিভ ও বাকি ১৫ জন করোনা উপসর্গ নিয়ে মারা গেছে।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মৃতদের মধ্যে রাজশাহীর ১০ জন, চাঁপাইনবাবগঞ্জের ২জন, নাটোরের ২ , নওগাঁর ২, কুষ্টিয়ার ১, সিরাজগঞ্জের ১ জন রয়েছেন। জুলাই মাসের ১ থেকে ৯ তারিখ পর্যন্ত মৃত্যু ১৫৬ জন, পজিটিভ ৩৮ জন। গেল ২৪ ঘন্টায় রাজশাহী মেডিকেলের ২টি আরটিপিসিআর ল্যাবে ৪৭৯ জনের করোনা পরীক্ষা করা হয়েছে এদের মধ্যে ৮৭ জনের করোনা সনাক্ত হয়েছে।

হাসপাতালের দেয়া তথ্য মতে রাজশাহীতে করোনায় আক্রান্তের হার ১৮.১৬ শতাংশ। গেল ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি হয়েছে নতুন ৭৪ জন। হাসপাতালটিতে ৪৫৪ শয্যার বিপরীতে ভর্তি থেকে চিকিৎসা নিচ্ছেন ৫০১ জন রোগী। ২৪ ঘন্টায় সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ৫২ জন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments