Homeগুরুত্বপূর্ণনাটোরে আজও ৫ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৯৭ জন

নাটোরে আজও ৫ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৯৭ জন

নাটোর নিউজ: রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে দুইজন ও নাটোরে তিন জনের মৃত্যু সহ গত ২৪ ঘন্টায় নাটোরে করোনা ও করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছে পাঁচজন। এছাড়া গত ২৪ ঘন্টায় নতুন করে ৯৭ জন আক্রান্ত হয়েছে। নমুনা পরীক্ষা করা হয়েছে ৩০৫ জনের। সংক্রমনের হার ৩১.৮০ শতাংশ। মোট আক্রান্ত ৪৩৮২ জন। সুস্থ হয়েছেন ১৯৬৯ জন। সদর হাসপাতালের ভর্তি আছেন ১০৮ জন। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ২৩৫১জন। সরকারি হিসাব মতে এপর্যন্ত জেলায় মোট মৃত্যু হয়েছে ৬৪ জনের।
সদর হাসপাতালের কতুপক্ষ জানায় ,হাজেরা (৬৫) হাসপাতালের রেডজোন ও সেলিনা (৪৬) নামে অপর নারী সদর হাসপাতালের ইয়োলো জোন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। অপরদিকে সিভির সার্জন অফিসের সিনিয়র মেডিকেল টেকনোলজিষ্ট (ল্যাব) হাফিজার রহামন জানান,সিংড়ায় আনোয়ারা (৫০)নামে এক নারীও করোনায় মারা গেছেন।
এদিকে আমাতের রাজশাহী সংবাদদাতা জানান, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ও উপসর্গ নিয়ে গেল ২৪ ঘন্টায় ১৯ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে ৪ জন করোনা পজেটিভ ও বাকি ১৫ জন করোনা উপসর্গ নিয়ে মারা গেছে। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মৃতদের মধ্যে রাজশাহীর ১০ জন, চাঁপাইনবাবগঞ্জের ১জন, নাটোরের ২ , নওগাঁর ২, জয়পুরহাট, পাবনা, কুষ্টিয়া ও চুয়াডাঙ্গার ১ জন করে রয়েছেন।
সারাদেশের ন্যায় সরকার ঘোষিত কঠোর লকডাউন নাটোরেও চলমান রয়েছে। প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন স্থানে প্রতিদিনই চালানো হচ্ছে ভ্রাম্যমাণ আদালত। এতে সাজা দেয়া হচ্ছে প্রচুর মানুষ কে। তারপরও থেমে নেই মানুষের আনাগোনা। তবে প্রশাসন প্রতিদিনের মতোই বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে মানুষের গতিবিধি নিয়ন্ত্রণের চেষ্টা করছেন। তবে সচেতন সমাজ বলছেন আগের যে কোনো সময়ের চেয়ে এখন লকডাউন ভালো পালিত হচ্ছে। শুধু মানুষের সচেতনতা নয় একমাত্র প্রশাসনিক কড়াকড়ির ফলে এ পরিস্থিতির নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে বলে মনে করছেন তারা।
নাটোর জেলা প্রশাসনের সহকারী কমিশনার শরিফ শাওন (আইসিটি) জানান, গত ২৪ ঘন্টায় জেলায় অভিযান পরিচালিত হয় ১৫ টি । এ অভিযানে দন্ডবিধি-১৮৬০ এর ১৮৮ এবং ২৬৯ ধারায় ৪৭ টি মামলায় ৫১ জনকে ১২,২৫০ টাকা জরিমানা করা হয়। একডাউন চলাকালে সরকারি নির্দেশনা মানতে ও করোনা বিন্তার রোধে এমন অভিযান অব্যহত থাকবে বলেও জানান তিনি।
এদিকে  নাটোর সদর হাসপাতালে শয্যা সংখ্যা বাড়ানো হবে কিনা কিংবা সার্বিক পরিস্থিতি বর্তমানে কেমন এ বিষয়ে কোনো কথা বলতে রাজি হননি হাসপাতাল কর্তৃপক্ষ। বর্তমান নাটোর জেলায় করোনা পরিস্থিতি বিবেচনায় হাসপাতাল বিষয়ে যেকোনো সিদ্ধান্ত পদক্ষেপ সহ সকল বিষয়ে জেলা প্রশাসনের হস্তক্ষেপ এবং জেলা প্রশাসক মহোদয় নিজে সমন্বয় করবেন এমনটাই দাবি সচেতন মহলের।
৬ জুলাই ২০২১ রামেক হাসপাতাল করোনা আপডেট
রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ও উপসর্গ নিয়ে গেল ২৪ ঘন্টায় ১৯ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে ৪ জন করোনা পজেটিভ ও বাকি ১৫ জন করোনা উপসর্গ নিয়ে মারা গেছে।
রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মৃতদের মধ্যে রাজশাহীর ১০ জন, চাঁপাইনবাবগঞ্জের ১জন, নাটোরের ২ , নওগাঁর ২, জয়পুরহাট, পাবনা, কুষ্টিয়া ও চুয়াডাঙ্গার ১ জন করে রয়েছেন। জুলাই মাসের ১ থেকে ৬ তারিখ পর্যন্ত মৃত্যু ১০০ জন, পজিটিভ ২৫ জন।
গত ২৪ ঘন্টায় রাজশাহী মেডিকেলের ২টি আরটিপিসিআর ল্যাবে ৬৫৮ জনের করোনা পরীক্ষা করা হয়েছে এদের মধ্যে ১৯২ জনের করোনা সনাক্ত হয়েছে। হাসপাতালের দেয়া তথ্য মতে রাজশাহীতে করোনায় আক্রান্তের হার ২৯.০৩ শতাংশ। গেল ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি হয়েছে নতুন ৭৬ জন। হাসপাতালটিতে ৪০৫ শয্যার বিপরীতে ভর্তি থেকে চিকিৎসা নিচ্ছেন ৪৮৯ জন রোগী। ২৪ ঘন্টায় সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ৭৩ জন।
এদিকে জেলা সিভিল সার্জনের দেয়া তথ্য মতে জেলার ৯টি উপজেলায় গত ২৪ ঘন্টায় ১৫৯২ জনের নমুনা পরীক্ষা করে পজিটিভ মিলেছে ৩৪২ জনের। শতাংশের হারে যা ২১.৪৫%।
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments