Homeজেলাজুড়েবাগাতিপাড়ায় লকডাউনেও চলছে এনজিওর কিস্তি আদায়

বাগাতিপাড়ায় লকডাউনেও চলছে এনজিওর কিস্তি আদায়

নাটোর নিউজ বাগাতিপাড়া : লকডাউনে দেওয়া নাটোর জেলা প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে বাগাতিপাড়া পৌরসভা এলাকায় ঋণের কিস্তি আদায়ের অভিযোগ পাওয়া গেছে এনজিওগুলোর বিরুদ্ধে।

সূত্রে জানা যায়, গত ২২ জুন নাটোর জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার মোঃ আব্দুল মালেকের স্বাক্ষরিত ক্ষুদ্র ঋণ আদায় কার্যক্রম বন্ধের নির্দেশনা দেওয়া হয়। সেখানে বলা হয়, নাটোর জেলার সকল পৌরসভা এলাকায় বৈশ্বিক মহামারী কোভিড-১৯ সংক্রমণ প্রতিরোধে বিধি-নিষেধ চলাকালীন এনজিও প্রতিষ্ঠানসমূহের ক্ষুদ্র ঋণ আদায় কার্যক্রম বন্ধ রাখার জন্য নির্দেশ করা হলো।

এই পৌর এলাকার বেশকিছু ভুক্তভোগী অভিযোগ করে বলেন, লকডাউনের মধ্যে এনজিওর ঋণের কিস্তি আদায় বন্ধ থাকার কথা শুনেছেন। কিন্তু বাগাতিপাড়া পৌর এলাকায় সেই নিষেধাজ্ঞা অমান্য করেই এনজিওগুলো ঋণের কিস্তি আদায় করছেন। তারা আরও জানান, লকডাউনে বাজারঘাট বন্ধ।

পরিবার-পরিজন নিয়ে জীবিকা নির্বাহ করা কঠিন হয়ে পড়েছে। সেখানে ঋণের কিস্তির টাকা পরিশোধ করা অনেকের পক্ষেই অসম্ভব। অথচ সময়মতো কিস্তির টাকা দিতে না পারলে বাড়ি এসে নাজেহাল করা হচ্ছে। এবং সামনে ঋণ গ্রহণের সময় বিপদে পড়তে হবে বলেও ঋণগ্রহীতাদের হুমকি দেওয়া হচ্ছে।

বাগাতিপাড়ার আশা এনজিও’র শাখা ব্যবস্থাপক জয়নুল আবেদীন বলেন, ঋণের কিস্তি বন্ধ রাখার ব্যপারে আমাদের অফিসিয়ালী কোন নির্দেশনা দেওয়া হয়নি। এব্যাপারে বাগাতিপাড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) প্রিয়াঙ্কা দেবী পাল বলেন, লকডাউনের সময় এনজিওর কিস্তি আদায় করা যাবে না। এ ধরনের ঘটনায় অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments