Homeগুরুত্বপূর্ণআমি মধ্যবিত্ত শিক্ষকের সন্তান, দায়িত্ব পালনে সবাইকে পাশে চাই - ডিসি নাটোর

আমি মধ্যবিত্ত শিক্ষকের সন্তান, দায়িত্ব পালনে সবাইকে পাশে চাই – ডিসি নাটোর

আমি মধ্যবিত্ত শিক্ষকের সন্তান, সততা-আদর্শ-নিষ্ঠা নিয়ে দায়িত্ব পালনে সবাইকে পাশে চাই – ডিসি নাটোর

নাটোর নিউজ:” আমি মধ্যবিত্ত ঘরের সন্তান আমার মা একজন শিক্ষক ছিলেন, বাবা ছিলেন সরকারি কর্মচারী”বাবা মায়ের দোয়া রয়েছে আমার সাথে। তারা প্রত্যাশা করেন আমি যেন সৎ মানুষ ও এক আদর্শ সরকারি কর্মকর্তা হতে পারি। এই প্রত্যাশায় আপনাদের সবাইকে সাথে নিয়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সকল কার্যক্রম বাস্তবায়নে একটি সুন্দর নাটোর গড়ার প্রত্যয় রয়েছে আমার। আমি বিশ্বাস করি আপনারা সব সময় আমার পাশে থাকবেন। আজ রবিবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময সভায় এমনটাই বললেন নাটোরের নবনিযুক্ত জেলা প্রশাসক মোঃ শামীম আহমেদ।

এর আগে জেলা প্রশাসনের সহকারী কমিশনার শরিফ শাওনের উপস্থাপনায় পরিচিত সভায় সাংবাদিকরা নিজেদের পরিচয় তুলে ধরেন। এরপরে জেলা প্রশাসকের স্বাগত বক্তব্যের পরে উন্মুক্ত আলোচনা শুরু হয়। এসময় নাটোরের কর্মরত সাংবাদিকরা নানা বিষয়ে তাদের চিন্তাধারা ও পরামর্শ তুলে ধরেন।

নাটোর ইউনাইটেড প্রেসক্লাবের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও প্রথম আলোর নাটোর প্রতিনিধি এডভোকেট মুক্তার হোসেন বলেন, সাংবাদিক এবং প্রশাসনের যৌথ উদ্যোগে একটি সুস্থ নাটোর গড়ে তোলা যায়। এ বিষয়ের তথ্যের আদান-প্রদান হয়ে উঠতে পারে অন্যতম মাধ্যম। এবং এই তথ্যের আদান প্রদানে প্রশাসন ও সাংবাদিকদের মধ্যে কোনো বিভেদ তৈরি হবে না। নবনিযুক্ত জেলা প্রশাসক মোহাম্মদ শামীম হোসেনের কাছে তিনি এমন প্রত্যাশা ব্যক্ত করেন।

নাটোর সময় টেলিভিশন ও আমাদের সময়ের সাংবাদিক এবং ইউনাইটেড প্রেসক্লাবের সদস্য আল মামুন নাটোরের স্কুলগুলোর শিক্ষাব্যবস্থার চিত্র তুলে ধরে কার্যকরী ভূমিকা গ্রহণ করবার জন্য জেলা প্রশাসনকে অনুরোধ জানান।

নাটোর ইউনাইটেড প্রেসক্লাবের সহ-সভাপতি এনটিভির নাটোর স্টাফ রিপোর্টার হালিম খান বলেন, অতীতে সাংবাদিকরা সবসময় প্রশাসনের ভালো কাজের সাথে ছিল বর্তমানে আছে এবং ভবিষ্যতেও থাকবে।

এসময় নাটোর ইউনাইটেড প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ মাহবুব হোসেন এযাবত কালের নেওয়া নাটোরের বিভিন্ন ধরনের উন্নয়ন কার্যক্রমের বর্তমান সার্বিক অবস্থার চিত্র তুলে ধরে তার বিশ্লেষণ করে কিভাবে কাজগুলো এগিয়ে নেওয়া যায় তার ওপর আলোকপাত করেন। তিনি এ সময় হালতির বিল চলনবিল এলাকায় পর্যটকদের জন্য হোটেল মোটেল নির্মাণ, নাটোরে বরাদ্দ হওয়া অর্থনৈতিক অঞ্চলের বর্তমান পরিস্থিতি, কৃষি বিশ্ববিদ্যালয়, হাসপাতালসহ নানা বিষয় তুলে ধরেন।

নাটোর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বাপ্পি লাহিড়ী নাটোরের কাঁচাগোল্লার মান ঠিক রাখা সহ বিভিন্ন পণ্যের মান নিয়ন্ত্রণে জেলা প্রশাসনের কার্যকরী ভূমিকার আশা প্রকাশ করেন।

নাটোর প্রেস ক্লাবের সিনিয়র সাংবাদিক দেশ টেলিভিশন ও ভোরের কাগজের স্টাফ রিপোর্টার রনেন রায় বলেন, সাংবাদিক ও প্রশাসন যখন সুস্থ ও সুন্দর সম্পর্ক বজায় থাকে তখন সে জেলার উন্নয়নে গতি আসে। সাংবাদিকরা তাদের প্রয়োজনে প্রশাসনের কর্তাব্যক্তিদের বক্তব্য নেওয়ার প্রয়োজন পড়ে সে ক্ষেত্রে জেলা প্রশাসক সব সময় তার দরজা সাংবাদিকদের জন্য উন্মুক্ত রাখবেন এমন প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

এছাড়া নাটোর ইউনাইটেড প্রেসক্লাবের সভাপতি রেজাউল করিম রেজা নবনিযুক্ত জেলা প্রশাসকের ভূয়শী প্রশংসা করে বলেন, নবনিযুক্ত জেলা প্রশাসক শামীম আহমেদএকজন ভালো মানুষ, আমরা বিশ্বাস করি তিনি ভালো মানুষের পাশাপাশি একজন ভালো প্রশাসক হয় নাটোরের উন্নয়নকে ত্বরান্বিত করবেন এবং বিভিন্ন উন্নয়নের ক্ষেত্রে বাধা দূরীকরণ ও সমস্যা সমাধানে সমন্বয় সাধন করবেন।

সবশেষে জেলা প্রশাসকের সাংবাদিকদের উদ্দেশ্যে প্রধান বক্তব্য তিনি নাটোরের উন্নয়নে সবার সহায়তা কামনা করেন।  সব সময় সাংবাদিকরা তার পাশে থাকবেন এমন প্রত্যাশা ব্যক্ত করেন তিনি। এছাড়া যে কোনো সময় যখনই কোনো তথ্য জানানোর প্রয়োজন মনে করবেন সব সময় তার সঙ্গে যোগাযোগ করবার জন্য তিনি আহ্বান জানান। সবার সম্মিলিত উদ্যোগে একটি সুন্দর নাটোর গড়ার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

সভায় নাটোরের দুটি প্রেসক্লাবের সদস্য ছাড়াও অন্যান্য সাংবাদিক, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক নাদিম সারওয়ার সহ জেলা প্রশাসনের কর্তা ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments