Homeগুরুত্বপূর্ণনাটোরে আজ আক্রান্ত ৯৪ জন, সংক্রমণ ৭ শতাংশ কমেছে

নাটোরে আজ আক্রান্ত ৯৪ জন, সংক্রমণ ৭ শতাংশ কমেছে

নাটোর নিউজ: নাটোরে গত ২৪ ঘন্টায় নতুন করে ৯৪ জন আক্রান্ত হওয়ার খবর মিলেছে। ৩০৭ জলের নমুনা পরীক্ষা করে এ ফলাফল আসে । শতাংশ হিসেবে যা দাঁড়ায় ৩০.৬১ পার্সেন্টে। হিসাব মতো নাটোরে গত ২৪ ঘন্টায় সংক্রমনের হার ৭ শতাংশ কমে হয়েছে। বর্তমানে জেলায় মোট আক্রান্ত ৩০৯৩ জন।

এদিকে করোনা সংক্রমন রোধে নাটোরের সিংড়া ও নাটোর পৌরসভায় তৃতীয় দফা সহ জেলার ৮টি পৌরসভা গত বুধবার আরোপ করা কঠোর বিধিনিষেধ চলছে ঢিলেঢালাভাবে। তোয়াক্কা করছেননা ইজিবাইকসহ ব্যাটারি চালিত হালকা যানবাহন চালক। এমনিতেই কদিনের লকডাউনে নিন্ম আয়ের মানুষদের দুভোর্গ চরমে উঠেছে। কাজের সন্ধানে বা অপ্রয়োজনে তারা বাড়ি থেকে বেরিয়ে আসছেন । স্বাস্থ্যবিধিও মানছেন এদের অনেকেই। তবে নাটোর পৌর এলাকায় আইনশৃংখলা বাহিনীর সদস্যরা বিধিনিষেধ আরোপে কঠোর অবস্থানে থাকলেও অন্য ৭ পৌরসভায় চলছে ঢিলেঢালাভাবে।

নাটোরের জেলা প্রশাসক শামীম আহমেদ জানান, লকডাউন কার্যকর করতে জেলা প্রশাসনের ভ্রাম্যামান আদালত ও আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ প্রশাসনের সদস্যরা মাঠে রয়েছে। সকাল থেকেই জেলার ৮টি পৌর এলাকার প্রবেশদ্বার সহ গুরুত্বপূর্ন মোড় এলাকায় প্রশাসনিক তৎপরতা বৃদ্ধি করা হয়েছে। স্বাস্থ্যবিধি সহ সামাজিক নিরাপদ দুরত্ব না মানলে অর্থদন্ড সহ কারাদন্ড দেয়া হবে। তবে তিনি নাটোর বাসীকে আহ্বান জানিয়ে বলেন সাজা ভোগের ভয়ে নয় আপনারা সবাই নিজেদের নিজেদের পরিবারের স্বার্থে নিজের ও দেশের প্রতি ভালোবাসায় এই দুর্যোগকালীন সময়ে আইন মেনে চলুন। আর প্রকৃত দুস্থদের জন্য সরকারি সহায়তা অব্যাহত থাকবে।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল আপডেট

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ও উপসর্গ নিয়ে গেল ২৪ ঘন্টায় ১৮ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে ৮ জন করোনা পজেটিভ ও বাকি ১০জন উপসর্গ নিয়ে মারা গেছে।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মৃতদের মধ্যে রাজশাহীর ১৩ জন, চাঁপাইনবাবগঞ্জের ১ জন, ও নওগাঁর ৪ জন রয়েছেন। জুন মাসের ১-২৪ তারিখ ২৪ দিনে রামেকে করোনা উপসর্গ নিয়ে মোট মৃত্যু ২৬৩ জনের। এতে করোনা শনাক্ত বা পজিটিভ হয়ে মারা যান ১৩৩ জন।

গেল ২৪ ঘন্টায় রাজশাহী মেডিকেল সহ বিভিন্ন ল্যাবে ৩৮০ জনের করোনা পরীক্ষা করা হয়েছে এদের মধ্যে ১২৯ জনের করোনা সনাক্ত হয়েছে। হাসপাতালের দেয়া তথ্য মতে রাজশাহীতে করোনায় আক্রান্তের হার ৩৩.৯৪ শতাংশ। গেল ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি হয়েছে নতুন ৫৪ জন।

হাসপাতালটিতে ৩৫৭ শয্যার বিপরীতে ভর্তি থেকে চিকিৎসা নিচ্ছেন ৪০৪ জন রোগী। ২৪ ঘন্টায় সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ৪৩ জন। এদিকে রাজশাহী জেলা সিভিল সার্জনের দেয়া তথ্য মতে, জেলায় গেলো ২৪ ঘন্টায় ১৬৪০ টি নমুনা পরীক্ষা করে পজিটিভ হয়েছেন ৩১৪ জন। যা শতাংশের হারে ১৯.১৫%।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments